বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১০:২৮ অপরাহ্ন

pic
সংবাদ শিরোনাম :
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
বড় লোকের বিটি লো…বাংলা গানে ভাইরাল জ্যাকুলিন

বড় লোকের বিটি লো…বাংলা গানে ভাইরাল জ্যাকুলিন

বিনোদন ডেস্কঃ  
এমনিতে দিনকাল খুব একটা ভালো যাচ্ছিল না বলিউড তারকা জ্যাকুলিন ফার্নান্দেজের। ক্যারিয়ার ক্রমেই ম্লান হওয়ার পথে, আলোচনায় ছিলেন না দীর্ঘদিন। এবার যেন পুরোনো দাপটে ফিরে এলেন এই শ্রীলঙ্কান নারী। এলেন তা–ও একেবারে বাংলা লোকগান নিয়ে। এই করোনায় থমকে যাওয়া সময়ে ইউটিউব তোলপাড় জ্যাকুলিনের নাচে। ‘বড় লোকের বিটি লো, লম্বা লম্বা চুল, এমন মাথায় বেঁধে দেব লাল গেঁন্দা ফুল’। গেঁন্দা ফুল শিরোনামের গানটি ২৫ মার্চ সনি মিউজিক ইন্ডিয়ার ইউটিউব সাইটে মুক্তি পাওয়া গানটি আজ শনিবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টারও কম সময়ে দেখা হয়েছে ২ কোটি ৭০ লাখ বারের বেশি। এর চেয়ে ভালো প্রত্যাবর্তন আর কি হতে পারে!
করোনার ছোবলে এখন থমকে গেছে বলিউড দুনিয়া। এখন কোনো কাজ নেই, নেই নতুন ছবির মুক্তি। তারকারা এখন ঘরে অলস সময় পার করছেন। কেউ রান্নায় ব্যস্ত, কেউ থালা–বাটি মাজছেন বা বসার ঘর ঝাড়ু দিচ্ছেন। কেউ আবার রংতুলি নিয়ে বসে পড়েছেন ছবি আঁকতে। এই পরিস্থিতিতে দারুণ খরায় একপশলা বৃষ্টির মতো এল জ্যাকুলিনের মিউজিক ভিডিও।
সোনালি পাড়ের সাদা শাড়ি, কপালে বড় লাল টিপ, মেহেদিরাঙা দুই হাত ভরা রেশমি চুড়ি আর খোলা চুল—একনজরে জ্যাকুলিনকে যেন মনে হয়েছে পয়লা বৈশাখে ঢাকার কোনো মঞ্চের নৃত্যশিল্পী। বাঙালি কন্যার থেকে কম মনে হয়নি জ্যাকুলিনকে। কখনো ধুনুচি তো কখনো আলপনা, কখনো আবির ছড়ানো…একেবারে বাঙালিয়ানায় ভরপুর ভিডিও, সঙ্গে বাদশার র্যাপ।
অবশ্য পুরো গানটা মোটেই বাংলায় নয়, বাদশার র্যাপের সঙ্গে মিশে এক নতুন মাত্রা পেয়েছে। গানটি গেয়েছেন পায়েল দেব। বাংলার আঞ্চলিক গান ও হিন্দি মিলিয়ে তৈরি এই গানের ভিডিওর জ্যাকুলিনের সঙ্গে দেখা গিয়েছে বাদশাকে। গানের ভিডিওতে দেখা যায় সহশিল্পীরা একটু পরপর গাদা ফুলের পাপড়ি ছুড়ছেন জ্যাকুলিনের গায়ে।
স্নেহা শেট্টি কোহলির পরিচালনায় এই গান মুক্তি পাওয়ার পরই ভাইরাল হয়ে গিয়েছে। পরিচালক করণ জোহরও টুইট করেছেন জ্যাকলিন-বাদশার নয়া যুগলবন্দী। কিছুদিন আগেও বিগ বস ১৩-র প্রতিযোগী আসিম রইসের সঙ্গে মিউজিক ভিডিও রিলিজ করেছেন এই বলিউড অভিনয়শিল্পী। সেটিও দারুণ হিট। ‘মেরে আঙ্গ মে’ গানটি দেখা হয়েছে ৪ কোটিবার।
মুক্তির আগে র্যাপার বাদশা গেঁন্দা ফুল নিয়ে একটি সাংবাদিক বিবৃতিতে বলেন, ‘গেঁন্দা ফুল আমার জন্য একটা বিশেষ অভিজ্ঞতা, কারণ প্রথমবার আমার ফ্যানেদের নতুন কিছু উপহার দিতে চলেছি। তবে গানটা মুক্তি পাওয়ার সঙ্গে সঙ্গেই এত মানুষ সেটাকে পছন্দ করবে, ভাবিনি। তাতে আমি আপ্লুত। সব সময়ই এমন কিছু বানাতে চেয়েছি, যেটা সারা বিশ্বের মানুষকে আনন্দ দিতে পারে। এই গানটা সে রকমই একটা প্রয়াস।’
প্রসঙ্গত, ‘বড় লোকের বিটি লো লম্বা লম্বা চুল, এমন মাথায় বেঁধ দেব লাল গেঁন্দা ফুল…রতন কাহারের এই গান সত্তরের দশকে রেকর্ড করেছিলেন স্বপ্ন চক্রবর্তী। তারপর থেকে সেটি আজও সমান জনপ্রিয়। বাংলাদেশেও চলচ্চিত্রসহ নানা মাধ্যমে ব্যবহৃত হয়েছে গানটি।
বড় পর্দায় জ্যাকুলিনের শেষ মুক্তিপ্রাপ্ত ছবি ‘রেস থ্রি’। সালমান খানের মতো ডাকসাইটে তারকা থাকা সত্ত্বেও বক্স অফিসে মুখ থুবড়ে পড়েছিল রেমো ডি’ সুজা পরিচালিত ছবিটি। এরপর নেটফ্লিক্সে তাঁকে ‘ড্রাইভ’-এ দেখা গেছে। এ ছবিও সেভাবে সাড়া পায়নি। আর এই মুহূর্তে হাতে তাঁর মাত্র একটি ছবি, ‘অ্যাটাক’। জ্যাকুলিনের সঙ্গে এ ছবিতে দেখা যাবে জন আব্রাহামকে। এ ছাড়া তাঁর কাছে আর কোনো ছবির প্রস্তাবও নেই। এবার তাই নিজের ক্যারিয়ার ঘষামাজা করতে চলেছেন জ্যাকুলিন।
অন্য দিকে বাদশা নামে পরিচিত আদিত্য প্রতীক সিং ২০০৬ সালে ইয়ো ইয়ো হানি সিংয়ের সঙ্গে তাঁর ব্যান্ড মাফিয়া মান্দীর সঙ্গে শুরু করেন সংগীত কর্মজীবন। ২০১২ সালে তাঁরা আলাদা হন এবং তাঁর স্বতন্ত্র হরিয়ানি গান ‘লাড়কী বিউটিফুল কার গায়ি চুল’ মুক্তি দেন, যা পরে ২০১৬ সালের বলিউডের ‘কাপুর অ্যান্ড সন্স’ চলচ্চিত্রে গৃহীত হয়।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com